ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আনুষ্ঠানিক উদ্বোধন

বিভিন্ন বয়সের শিশুকে খাওয়ানো হবে ৩ লাখ ক্যাপসুল

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদোগে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার ১৮ জুন সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পেইন কর্মসুচি উদ্বোধন করেন কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. শোভন দত্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি ছিলেন সাংসদ জাফর আলমের সহধর্মিণী শাহেদা জাফর। উপস্থিত ছিলেন হাসপাতালের চিকিৎসক, সিনিয়র নার্স, বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত কর্মকর্তা, সেবিকা ও স্বাস্থ্য বিভাগের মাঠকর্মীরা।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান চিকিৎসা কর্মকর্তা (টিএইচও) ডা. শোভন দত্ত বলেন, ১৮ জুন ,২০২৩ সারা দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এরই অংশ হিসেবে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রে বিভিন্ন বয়সের শিশুদের মাঝে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কর্মসুচি শুরু হয়েছে।

তিনি বলেন, উদ্বোধনী উপলক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস শিশুকে ১টি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন-এ (২,০০,০০০ আইইউ) ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তিনি চকরিয়া উপজেলার সর্বস্থরের জনসাধারণকে আহবান জানিয়ে বলেন, আপনার শিশুকে ভিটামিন এ প্লাস ঔষধ খাওয়াতে নিকটস্থ কেন্দ্রে যোগাযোগ করুন । সেখানে আমার ক্যাম্পেইন কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

পাঠকের মতামত: